Finally, I have reached 1X DOLPHIN.

Blue Abstract Corporate YouTube Thumbnail_20231017_151550_0000.png Edited by Canva

Hello Friends,
আমি আজ আপনাদের সাথে শেয়ার করতে এসেছি, আমার একটি অর্জন। সেই অর্জনের পেছনে আছে আমার শ্রদ্ধাভাজন ব্যক্তিত্বদের অবদান। আমার পোস্টটির আলোচ্য বিষয় প্রথম ডলফিন অর্জন।

প্রথমেই আমি এই অর্জনের ক্ষেত্রে কৃতজ্ঞতা প্রকাশ করছি, @ jakaria121, @ sduttaskitchen, @ sampabiswas and @ rme দিদি ও ভাইদের প্রতি। সফলতা বা কোনো অর্জন আপনা-আপনি আসে না। আবার একা একা ও অর্জন করা সম্ভব না। সফলতার পথে হাত ধরে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমার ক্ষেত্রে উপরোল্লেখিত ব্যক্তিত্বদের অবদান অনস্বীকার্য।

স্টিমিটে আমার যাত্রা:-
২০২১ সালে আমার অনলাইনে পরিচিত এক ভাই, আমাকে একটা steemit account create করে দিয়েছিলেন। তবে airdrop বা অন্যান্য কাজের জন্য স্টিমিট সম্পর্কে তখনও আমি সম্পূর্ণ অবগত ছিলাম না।

এক পর্যায়ে এসে আমি স্টিমিটে তেমন পোস্টই করতাম না। এভাবেই দীর্ঘদিন অতিবাহিত হচ্ছিল। হঠাৎ @jakaria121, ভাই আমাকে স্টিমিট এবং #incredibleindia community সম্পর্কে একদিন Discord এ inbox করেন। তিনি স্টিমিট সম্পর্কে আমাকে অনেক তথ্য অবগত করেন।

@jakaria121, ভাইয়ের হাত ধরে আমি #incredibleindia community তে যুক্ত হয়েছিলাম।
ইং ১৬/১২/২০২২, আমি newcomers community তে achievement1 post করেছিলাম। তারপর থেকেই এই কমিউনিটিতে কাজ করতে শুরু করেছিলাম।

IMG_20231017_132043.jpg

ইং ২১/১২/২০২২, আমি Discord In Charge হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলাম। দীর্ঘ নয় মাস ধরে আমার পথ চলা এবং আমি আমার লক্ষ্য অর্জন করতে দৃঢ়প্রতিজ্ঞ। এখন আমি #incredibleindia community তে Moderator এবং Discord In Charge হিসেবে দায়িত্বরত।

ডলফিন সম্পর্কে যখন জেনেছিলাম @sduttaskitchen ম্যামের কাছ থেকে, তখন থেকেই স্বপ্ন দেখতাম, আমি প্রথম ডলফিন কখন অর্জন করতে পারবো?

এডমিন ম্যাম বার বার একটা কথা বলতেন যে সততা ও পরিশ্রম করতে পারলে, সফলতা আসবেই। পাশাপাশি ধৈর্য্য খুবই গুরুত্বপূর্ণ। এই প্ল্যাটফর্মে তারাই সফল যার সৎ, পরিশ্রমী এবং ধৈর্য্যশীল।

সেই প্রথম দিন থেকেই আমার শিক্ষানবিশ কাল শুরু হয়েছিল। আশাকরি, আরো অনেক কিছু শিখতে পারবো এবং আমি শিখতে ইচ্ছুক। আমার ব্যক্তিগত অভিমত এটাই যে শেখার ইচ্ছা থাকলে অনেক কিছু অর্জন করা সম্ভব।

IMG_20231017_133653.jpg

গতরাতে আমি আমার wallet balance এ দেখলাম, প্রায় ৪০৯২/4092 এর কাছাকাছি স্টিম। এটা দেখেই এক অন্যরকম অনুভুতি হচ্ছিল।

IMG_20231017_134207.jpg

তারপর আমি ৯/9 steem power up করেই দেখলাম আমার ৫০০১.৫৪৯/5001.549 steem power. Club check করতেই সেখানে দেখলাম যে আমার Rank এ Dolphin x1 দেখাচ্ছিল।

আমার প্রথম ডলফিন অর্জনের অনুভূতি:-
আমি প্রথমেই আমার শ্রদ্ধেয়া এডমিন মহোদয়া ম্যাম, সিনিয়র মডারেটর এবং জাকারিয়া ভাইকে জানিয়েছিলাম। জাকারিয়া ভাইয়ের সাথে আমার বেশ কিছু কথোপকথন হয়েছিল। আমি কথা বলার ভাষা হারিয়ে ফেলেছিলাম।

আমি কিভাবে এই ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবো বুঝতে পারছিলাম না। আমাদের কমিউনিটির এডমিন মহোদয়া ম্যাম ও সিনিয়র মডারেটর দিদি আপনাদের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ এখানে আপনাদের জন্য আমি পেয়েছি একটা পরিবার।

আমি পেয়েছি আপনাদের মতো গুরুজন, এটা আমার জন্য অনেক বড় পাওয়া। তাছাড়া নেপথ্যে আছেন rme দাদা। দাদা আপনার প্রতি রইলো অন্তরস্হল থেকে শ্রদ্ধা।

সর্বোপরি, স্টিমিট প্ল্যাটফর্ম কর্তৃপক্ষের প্রতি ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। কারণ আমি এটা উপলব্ধি করতে পেরেছি যে যারা এই প্ল্যাটফর্মকে ভালোবেসে সতাতার সাথে পরিশ্রম করেন, প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ সর্বদাই তাদের পাশে থাকেন।🙏

প্রথম ডলফিন অর্জনের পর আমি এটাই বলবো যে আমি আমার নামের সাথে ভবিষ্যতে আরো বেশি ..X দেখতে চাই। আমি নির্দিষ্ট করে বলছি না। কারণ নির্দিষ্ট অর্থাৎ সেখানেই সমাপ্তি। তাই আমার লক্ষ্য অনেকটা দূরে যাওয়া। আমি নিজেকে সীমাবদ্ধ করতে ইচ্ছুক না। এই প্রথম ডলফিন অর্জন আমার কাজের আগ্রহ অনেক অনেক গুন বৃদ্ধি করেছে।

বার্তা:-
আমি সকলের উদ্দেশ্যে একটা বার্তা দিতে চাই যে সততা ও পরিশ্রম সবার ঊর্ধ্বে। তাই সাময়িক সময়ের জন্য না, বরং উজ্জ্বল ভবিষ্যৎ ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের চিন্তা করা উচিত। সততা ও পরিশ্রমী মানুষের সাথে সবসময় ঈশ্বর আছেন।

একটা কমিউনিটি অর্থাৎ একটা পরিবার। #incredibleindia community আমার জন্য আশীর্বাদ স্বরূপ।

প্রথম ডলফিন অর্জনের অনুভূতি সংক্রান্ত লেখাটি এখানেই সমাপ্ত করছি। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। সকলের সফলতা প্রার্থনা করি।🙏

END

H2
H3
H4
3 columns
2 columns
1 column
28 Comments