গতকাল রাত্রে বেলা আমার তৈরি করা একটি নতুন ডিজিটাল আর্ট / Another beach illustration I made yesterday



আমার তৈরী করা নতুন আর্ট



হ্যালো

আমার নাম রাব্বি। আমি একজন বাংলাদেশী এবং আমি বর্তমানে গ্রাফিক্স ডিজাইনার হিসেবে কাজ করছি। কমিউনিটিতে আমার কাজ দ্বারা কোনভাবে সহযোগিতা করতে পারলে নিজেকে অবশ্যই আনন্দিত মনে করবো।



ilaatetor fvsdf_11zon.jpgকমপ্লিট হবার পর

হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের মাঝে আরেকটি নতুন ডিজিটাল আর্ট নিয়ে উপস্থিত হয়েছি। গতকালকে রাতের বেলা ফ্রি বসে ছিলাম। ভাবলাম বসে থাকা সময়টা একটা কাজে লাগাই। পিসি ওন করলাম এডোবি ইলাস্ট্রেটর সফটওয়্যারটি ওপেন করলাম। তারপর নতুন একটি লেটার সাইজ ডকুমেন্ট ফাইল নিয়ে কাজটি শুরু করলাম।

যদিও চাচ্ছিলাম আমি আপনাদের মাঝে স্টেপ বাই স্টেপ উপস্থাপন করতে কিন্তু অনেক বড় একটি লেখায় পরিনত হবে যা পাঠককে বিরক্ত করতে পারে। তাই আমি সংক্ষেপে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করবো।




Screenshot_1.jpgআকাশ ও সূর্যের আকার ধারণ

প্রথমে একটি রেক্টাঙ্গেল নিয়ে কালার গ্রেডিয়ান দিয়ে আকাশের চিত্র তৈরী করলাম। আরেকটি ইলিপস দিয়ে সূর্যের আকার ধারণ করলাম।




Screenshot_2.jpgপাখির দল আকাশে উড়ছে

পেন টুল দিয়ে একটি বড় পাখি আকার ধারণ করলাম। তারপর ছোট পাখি তৈরিতে ওই বড় পাখিটি কপি করে কয়েকটা পেস্ট করলাম। ইতিমধ্যে একটি পাখির দলে পরিণত হলো এবং তারা আকাশে উড়ে যাচ্ছে ঠিক সেই রকম আর্ট তৈরি করলাম।




Screenshot_3.jpgএকটি গাছ তৈরী করলাম

এখন আমাকে একটি গাছ তৈরি করতে হয়েছে। আমি পেন টুল গাছটি তৈরি করেছি। গাছের মধ্যে কালার গ্রেডিয়ান দেওয়া আছে। গাছটি তৈরি করতে আমার অনেক সময় লেগেছে।




Screenshot_4.jpgকাজ করা অবস্থায় আমার লেয়ার গুলো

কাজের ফাঁকে আমি একটি স্ক্রিনশট দিলাম যেখানে আমার কাছে লেয়ার গুলি আপনারা দেখতে পাবে।




Screenshot_5.jpgসমুদ্র এবং ঘাসের চিত্র এড করলাম

সমুদ্র একটি রেক্টাঙ্গেল দিয়ে তৈরি করেছি এবং ঘাস গুলো পেনটুল দিয়ে আর্ট করেছি। ঘাস তৈরি করার পরে দুইটি কালারের বিভক্ত করব।




Screenshot_6.jpgসমুদ্রের মধ্যে পানির ঢেউ

এটা একটা সমুদ্র তা বোঝার জন্য সমুদ্রের পানির মধ্যে পানির ঢেউ সৃষ্টি করার চেষ্টা করলাম।




Screenshot_7.jpgগাছ ও ঘাস রিফ্লেক্ট করে দিলাম

এক পাশে ফাঁকা ফাঁকা মনে হচ্ছিল তাই গাছ এবং ঘাসে রিফ্লেক্ট করে অপর পাশে দিয়ে দিলাম। এখন মোটামুটি একটা সৌন্দর্যে এসে পৌঁছেছে।




Screenshot_8.jpgএকটি টিউব তৈরী করলাম

সমুদ্রের মধ্যে পানির কালার গ্রেডিয়েন তৈরি করলাম। এটা একটা সমুদ্রসৈকত এখানে যদি সুইমিং টিউব না থাকে তাহলে কেমন দেখায়। একটি ইলিপস টুল ও পেন টুল দিয়ে সাঁতার কাটার টিউব তৈরী করলাম। আর টিউবের ছায়া দিয়ে দাড় করিয়ে রাখলাম।

একদল পাখি আকাশে কম মনে হচ্ছিল তাই আমি তিনটি দলে তাদের বিভক্ত করে দিয়ে ছোট করে দিলাম। এখন দেখতে মোটামুটি ভালো লাগছে।




Screenshot_9.jpgএবার একটি ছাতা তৈরী করে দিব

প্রথমে আমি ব্যাকগ্রাউন্ড আকাশের কালারটি পরিবর্তন করলাম। কাজের মধ্যে কালার আলাদা প্রয়োগ করে দেখতে হয় কোন কালারটি ম্যাচ করছে।

এরপর একটি ছাতা তৈরি করব ছাতার মধ্যে কয়েকটি কালার প্রয়োগ করব। আর ছাতার নিচে একটি ছায়া তৈরি করে দিলাম।




Screenshot_10.jpgঅবজেক্ট গুলো গ্রুপ করলাম

আমি এখানে বিভিন্ন অবজেক্ট তৈরি করেছি। প্রত্যেকটা অবজেক্ট আলাদা আলাদা গ্রুপ করলে পরবর্তীতে বুঝতে সুবিধা হবে। তাই আমি আলাদা করে গ্রুপ তৈরি করে তাদের আলাদা লেয়ারে বিভক্ত করলাম।




ilaatetor g_11zon.jpgকমপ্লিট কাজ ০১

একজন গ্রাফিক্স ডিজাইনার যদি কোন কাজ তৈরি করে তারপর সেই কাজের কালার ক্রাশন পরিবর্তন করে দিয়ে দেখতে হয় কোন কালার ভালো মানাচ্ছে। আমার কাছে মনে হচ্ছে এই দুইটি কালারে বিভক্ত করলে ভালো লাগবে। আপনাদের কোনটা ভালো লেগেছে অবশ্যই আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন।

ilaatetor.jpgকমপ্লিট কাজ ০২

আজকে আমার কাজ এ পর্যন্তই পরবর্তীতে আবার দেখা হবে নতুন কোন ডিজিটাল আর্ট বা ইলাস্ট্রেশন নিয়ে। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম ।



Blogging Device NameGalaxy F23
Made ImageAdobe Illustrator 2023
Image typeDigital Illustration
Created@rabibulhasan71
Working Time3 Hours


𝕋𝕙𝕒𝕟𝕜 𝕪𝕠𝕦 𝕖𝕧𝕖𝕣𝕪𝕠𝕟𝕖


Facebook:::twitter:::
Email- rabbimitpark@gmail.com



Thanks to all of you for reading my post!

H2
H3
H4
3 columns
2 columns
1 column
2 Comments